লকডাউন: চাঁদপুরে ভ্রাম্যমান আদালতে ১৯ হাজার টাকা জরিমানা

চাঁদপুরটিভি ডেস্ক;
  • প্রকাশিত: ২১ এপ্রিল ২০২১, ৩:৩০ অপরাহ্ণ | আপডেট: ৮ মাস আগে
লকডাউন: চাঁদপুরে ভ্রাম্যমান আদালতে ১৯ হাজার টাকা জরিমানা

দেশব্যাপী আবারো ৭ দিনের লকডাউনের প্রথম দিনে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি না মানায় চাঁদপুরে ৪৯ মামলায় ১৯ হাজার ৭শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

২১ এপ্রিল বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। রাতে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় থেকে এসব তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করা হয়।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, করোনা ভাইরাস (কোভিড-১৯) রোধকল্পে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে সকল উপজেলায় ইউএনও, এসি (ল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন। এ সময় অযথা বাসা থেকে বের হওয়া, গণজমায়েত করা, নিরাপদ দূরত্ব বজায় না রাখার অপরাধে ৪৫টি মামলায় ৪৫ জন ব্যক্তিকে মোট ১৮ হাজার ৮শ’ টাকা জরিমানা করা হয় এবং বাজার মনিটরিং করা হয়।

প্রাপ্ত তথ্যে আরো জানা যায়, কচুয়া উপজেলায় ৪ জনকে ১ হাজার ৯শ’ টাকা, হাজীগঞ্জ উপজেলায় ১৪ জনকে ৪ হাজার টাকা, শাহরাস্তি উপজেলায় ৭ জনকে ১ হাজার ১শ’ টাকা, ফরিদগঞ্জ উপজেলায় ২ মামলায় ৩শ’ টাকা জরিমানা প্রদান করা হয়।

এদিনে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাসিষ্ট্রেটগণ। এর মধ্যে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আজিজুন্নাহার ৪ মামলায় ২ হাজার ৫শ’ টাকা, ইমরান মাহমুদ ডালিম ৪ মামলায় ২ হাজার টাকা ও দেবযানী কর ৫ মামলায় ১ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করেন। এছাড়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইমরান-মাহমুদ-ডালিম সড়ক পরিবহন আইন,২০১৮ এ ৪ মামলায় ৯শ’ টাকা জরিমানা আদায় করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...