Header Border

চাঁদপুর, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

শাহরাস্তিতে সরকারি সম্পত্তি রক্ষা করলেন ইউএনও

শাহরাস্তিতে সরকারি সম্পত্তি রক্ষা করলেন ইউএনও

শাহরাস্তিতে অবৈধ দখলদারদের হাত থেকে সরকারি সম্পত্তি রক্ষা করলেন শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার। শাহরাস্তি উপজেলার প্রাণকেন্দ্র মেহের কালীবাড়ি বাজারের ভোগের দিঘি নামে খ্যাত জায়গাটি দীর্ঘদিন যাবৎ খালি পড়ে রয়েছে। বিভিন্ন সূত্রে জানা যায়, এ জায়গাটি এলাকার বিভিন্ন ব্যক্তি বিভিন্ন সময়ে নিজেদের জায়গা বলে দাবি করে আসছিলো। এ জায়গাটি নিয়ে বেশ ক’বার আদালতে অনেককেই সরণাপন্ন হতে হয়েছিলো। মেহের কালিবাড়ি বাজারের মাঝখানে এ জায়গাটি হওয়ায় অনেকেরই আগ্রহের কারণ হয়ে দাঁড়ায়। প্রায় কয়েক কোটি টাকার গুরুত্বপূর্ণ সম্পত্তি এটি। এ সম্পত্তিটি পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকার কারণে বিগত কয়েক বছর ধরে এ জায়গাটিতে পৌরসভার বর্জ্য ফেলতে দেখা যায়। এ নিয়ে কয়েকবার সংবাদ প্রকাশ করা হয়। চলমান লকডাউনের মধ্যে গত সপ্তাহে এলাকার কিছু ব্যক্তি জায়গাটি দখলের জন্যে মাটি ভরাট শুরু করে। মাটি ভরাটের তথ্য শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা অবগত হওয়ার পর ২০ এপ্রিল তিনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মীরাকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

তিনি জানান, এ সম্পত্তির মালিক বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসক, চাঁদপুর। যার মৌজা নং নিজমেহার ৬০, খতিয়ান নং-০১, সিএস দাগ নং-৭৬৩, বিএস-৬৬৭৪। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে জায়গায়টিতে সাইনবোর্ড ঝুলিয়ে দেয়া হয়। এতে নির্দেশ প্রদান করা হয়, উক্ত সম্পত্তিতে যে কোনো প্রকার অবৈধ অনুপ্রবেশ আইনত দÐনীয় অপরাধ।

এ বিষয়ে শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার বলেন, যারা দখল করতে গিয়েছিলো, তাদেরকে বলা হয়েছে তাদের কাগজপত্র নিয়ে অফিসে এসে যোগাযোগ করতে। বিষয়টি আমরা খতিয়ে দেখবো। এদিকে অবৈধ কতিপয় দখলদারের কবল থেকে সরকারি সম্পত্তি রক্ষা পাওয়ায় স্থানীয়দের মাঝে স্বস্তি ফিরে এসেছে। অনেকেই ব্যক্তিগতভাবে শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আসছেন।

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
আজ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
ফরিদগঞ্জে বন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নিয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ
চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় ‘কলেজে’ উন্নীত!

জেলা সংবাদ এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান