Header Border

চাঁদপুর, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

দু’ মাসের অভিযানে চাঁদপুর নৌ-থানা পুলিশের ব্যাপক সাফল্য

দু’ মাসের অভিযানে চাঁদপুর নৌ-থানা পুলিশের ব্যাপক সাফল্য

চাঁদপুর জেলায় নৌ-থানা পুলিশ দু’ মাসের অভিযানে ব্যাপক সফলতা অর্জন করেছে। মার্চ-এপ্রিল দু’মাস জাটকা রক্ষায় নদীতে অভয়াশ্রম ঘোষণা করার পর থেকে নৌ-থানার ইনচার্জ চৌকস পুলিশ কর্মকর্তা জহিরুলের নেতৃত্বে অভিযান চালিয়ে ৩ কোটি ৫৫ লক্ষ ৮৬ হাজার মিটার কারেন্ট জাল, ১৬৮ জন জেলেকে আটক করে ১১টি মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে ১৩ হাজার ১৪৭ কেজি জাটকা ও ৫৩টি জেলে নৌকা জব্দ করা হয়। এছাড়া চাঁদপুর নৌ-থানায় জেলেদের আটক করার পর ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৪৮টি মোবাইল কোর্টের মাধ্যমে ৬২ জনকে বিভিন্ন মেয়াদের সাজা, জেলায় জরিমানা ও অপ্রাপ্তবয়স্ক ৩৬ জন জেলেকে মুচলেকায় মুক্ত দেয়া হয়েছে।

চাঁদপুরের ইতিহাসে নৌ-থানা পুলিশ সবচেয়ে বেশি অভিযান চালিয়ে জেলে, কারেন্ট জাল ও নৌকা জব্দ করতে সক্ষম হয়েছে। রোববার থানার ইনচার্জ জহিরুল ইসলাম দু’ মাসের অভিযানে সর্বশেষ এ তথ্য জানিয়েছেন। নৌ-থানা পুলিশের ইনচার্জ সবচেয়ে বড় সফলতা কারণে তাকে অভিনন্দন জানিয়েছেন নৌ-পুলিশ সুপার কামরুজ্জামান।

এ বিষয়ে নৌ-থানার নৌ-পুলিশ ইনচার্জ জহিরুল জানান, পুলিশ সুপার কামরুজ্জামানের নির্দেশে জাটকা রক্ষায় অভিযান চালিয়ে সবচেয়ে বেশি কারেন্ট জাল, নৌকা ও জেলে আটক করতে সক্ষম হয়েছি। কারেন্ট জাল ১২ মাস নিষিদ্ধ তাই জাটকা ও কারেন্ট জালের উপর নৌ-পুলিশের অভিযান সর্বদা অব্যাহত থাকবে। ভবিষ্যতে নৌ থানা পুলিশ আরো বেশি সাফল্য অর্জন করবে। মৎস্য আইনে যাদের বিরুদ্ধে মামলা হয়েছে এদের মধ্যে পলাতক আসামিদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
আজ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
ফরিদগঞ্জে বন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নিয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ
চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় ‘কলেজে’ উন্নীত!

চাঁদপুর সদর এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান