Header Border

চাঁদপুর, বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

হাজীগঞ্জে বিধি নিষেধ তোয়াক্কা করেননি মার্কেট মালিক ও দোকানীরা

হাজীগঞ্জে বিধি নিষেধ তোয়াক্কা করেননি মার্কেট মালিক ও দোকানীরা

চলমান বিধিনিষেধের মধ্যেই মার্কেটগুলোতে ঈদের কেনা-কাটায় ব্যস্ত সাধারণ মানুষ। গণপরিবহণ বন্ধ থাকার পরও জেলার অন্য উপজেলা থেকেও মার্কেটগুলোতে কেনা-কাটা করতে আসছে সাধারণ লোকজন। দোকান মালিক ও ক্রেতা সাধারণ মাস্ক না পড়েই চলে তাদের বিকি-কিনি। এছাড়াও স্বাস্থ্যবিধি না মেনেই ব্যবসা করছেন দোকানীরা। চলমান কঠোর বিধিনিষেধে দোকানপাট খোলা রাখার সুযোগে হাজীগঞ্জ বাজারের ফুটপাতেও বসেছে দোকান। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে ভিড় বাড়তে থাকলেও নিশ্চিত করা যাচ্ছে না স্বাস্থ্যবিধি।

ক্রেতারা জানান, পরিবারের শিশু সদস্যদের আবদার মেটাতেই ঝুঁকি জেনেও কেনা-কাটা করতে হচ্ছে তাদের। তারা বলেন, গত ঈদে কিছু কেনা হয়নি, তাই এবার ওদের জন্য কিছু কেনা-কাটার জন্যই বের হয়েছি।

এদিকে ঈদ মৌসুমে কাক্সিক্ষত ক্রেতা না পাওয়ায় হতাশ বিক্রেতারা। তাই কঠোর বিধিনিষেধ শিথিলের দাবি তাদের। বিক্রেতারা বলেন, আমরা দোকানপাট খোলা রাখলেও তেমন ক্রেতা পাচ্ছি না। তবে গেলো বছরের ঈদের তুলনায় ভালো ক্রেতা আসছে।

এছাড়া নিত্যপ্রয়োজনীয় দোকানপাটগুলো খোলা শহরের কাঁচাবাজারগুলোতে দেখা গেছে আগের মতোই জনসমাগম। তবে সামাজিক দূরত্ব স্বাস্থ্যবিধির কোনো বালাই দেখা যায়নি। এরই মধ্য দিয়ে চলছে ঈদের কেনা-কাটা। কাঁচাবাজারগুলোতে মানুষের উপচে পড়া ভিড়।

দেখা গেছে, ঈদের কেনা-বেচায় জমে উঠেছে বিজনেস পার্ক শপিং কমপ্লেক্স, হাজীগঞ্জ প্লাজা, পৌর হকার্স মার্কেট, পৌর বিপণী বিতান, আল-মদিনা মার্কেটগুলোতে সকাল থেকে রাত ১০/১১টা পর্যন্ত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ব্যাপক সমাগম হচ্ছে।

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
আজ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
ফরিদগঞ্জে বন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নিয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ
চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় ‘কলেজে’ উন্নীত!

জেলা সংবাদ এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান