Header Border

চাঁদপুর, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

নগদ ও বিকাশের মাধ্যমে ভাতার টাকা প্রাপ্তিতে প্রতারক চক্র হতে সতর্কতা

নগদ ও বিকাশের মাধ্যমে ভাতার টাকা প্রাপ্তিতে প্রতারক চক্র হতে সতর্কতা

সারাদেশের ন্যায় চাঁদপুর জেলার মতলব দক্ষিণে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতার অর্থ “নগদ” এবং “বিকাশ”-এর মাধ্যমে বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

অপরিচিত যেকোন অসাধু ব্যক্তি যেকোন দরিদ্র ও অসহায় ভাতাভোগীকে ফোন দিয়ে সমাজসেবা অধিদফতরের নাম বলে বা সমাজসেবা কার্যালয়ের নাম বললে, বা যেকোন পরিচয়ে জরুরি প্রয়োজনে ওটিপি ( ওয়ান টাইম পাসওয়ার্ড ) বা পিন নাম্বার জানতে চাইতে পারে – কেউ যেন ওটিপি (ওয়ান টাইম পাসওয়ার্ড) বা পিন নাম্বার জানতে না পারে সে বিষয়ে সকলকে সতর্ক থাকার জন্য বিনীতভাবে অনুরোধ করা হলো।

নিশ্চিতভাবে জেনে রাখুন – সমাজসেবা অধিদফতর বা সমাজসেবা কার্যালয় থেকে কখনই কোন ভাতাভোগীর কাছে ওটিপি বা পিন নাম্বার জানতে চাওয়া হয় না।

অত্যন্ত উদ্বেগের সাথে জানা যাচ্ছে যে, করা যাচ্ছে – বেশ কয়েকটি সংঘবদ্ধ, সংগঠিত প্রতারক চক্র বিভিন্ন ভাতাভোগীদের ফোন দিয়ে বিভিন্ন পরিচয়ে ওটিপি ও জেনে নিয়ে বিভিন্ন ভাতার অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টায় রত রয়েছে।

এমতাবস্থায় অসহায় দরিদ্র সহজসরল ভাতাভোগীর অসতর্কতার কারণে প্রতারক চক্র কর্তৃক প্রতারিত হলে সমাজসেবা অধিদফতর বা সমাজসেবা কার্যালয় কোনভাবেই দায় বহন করবে না।

মোবাইল ফাইন্যান্সিয়াল সিস্টেম নগদ ও বিকাশ এর মাধ্যমে ভাতাভোগীদের ভাতা’র অর্থ বিতরণ করার লক্ষ্যে প্রত্যেক ভাতাভোগীকে সংশ্লিষ্ট হিসাব পরিচালনার জন্য ৪ সংখ্যার গোপন পিন নাম্বার প্রদান করা হয়েছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রুহুল আমিন বলেন, সমাজসেবা অধিদপ্তরের এই ওটিপি বা পিন নাম্বার কখনোই কোন অসাধু ব্যক্তি বা প্রতিষ্ঠানের কাছে প্রকাশ করা উচিৎ নয়। কেউ ওটিপি বা পিন নাম্বার জানতে চাইলে নিকটস্থ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, উপজেলা সমাজসেবা অফিস বা মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট অবহিত করুন।

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
আজ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
ফরিদগঞ্জে বন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নিয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ
চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় ‘কলেজে’ উন্নীত!

জেলা সংবাদ এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান