Header Border

চাঁদপুর, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

আজ চাঁদপুর থেকে বাস-ট্রেন-লঞ্চ চলবে

আজ চাঁদপুর থেকে বাস-ট্রেন-লঞ্চ চলবে

স্বাস্থ্যবিধি মেনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে আন্তঃজেলাসহ সব ধরনের গণপরিবহন চলার অনুমতি দিয়েছে সরকার। করোনা ভাইরাস সংক্রমণ রোধে ২৩ মে রোববার মন্ত্রিপরিষদ বিভাগ চলমান বিধিনিষেধ আরেক দফা বৃদ্ধি করার প্রজ্ঞাপনে গণপরিবহন চলার অনুমতি দিয়েছে।

এতে বলা হয়েছে, আন্তঃজেলাসহ সব ধরনের গণপরিবহন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। তবে অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানতে হবে। মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা বলেন, গণপরিবহন চলাচলের বিষয়টি আজ ২৪ মে সোমবার থেকে কার্যকর হবে। সে লক্ষে চাঁদপুর বাস টার্মিনাল, বড় স্টেশন রেলওয়ে প্লাটফর্ম ও চাঁদপুর লঞ্চ টার্মিনাল ঘাট প্রস্তুত রাখা হয়েছে গণপরিবহন ও লঞ্চ চলাচলের জন্য।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে বিধি নিষেধের সময়মীমা ২৩ মে মধ্যরাত থেকে ৩০ মে মধ্যরাত পর্যন্ত বৃদ্ধি করা হলো। চলতি বছর করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ৫ এপ্রিল থেকে লকডাউন ঘোষণা করা হয়। ১৩ এপ্রিল পর্যন্ত ঢিলেঢালা লকডাউন হলেও সংক্রমণ আরও বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে সরকার। পরে সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমতি দেয়া হয়। তবে দ‚রপাল্লার বাস, লঞ্চ এবং ট্রেন চলাচল বন্ধ ছিল। ঈদেও লঞ্চ-ট্রেন এবং দ‚র পাল্লার বাস বন্ধ রাখা হয়েছিল।

 

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
লন্ডভন্ড সেন্টমার্টিন, ২ জনের মৃত্যু
প্রবাসে কেন বাড়ছে শ্রমিকের মৃত্যু
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
কুমিল্লায় ট্রেনের সঙ্গে অটোরিকশার সংঘর্ষ, নিহত চার
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

জেলা সংবাদ এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান