Header Border

চাঁদপুর, শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করলো জেলা আওয়ামী লীগ

৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করলো জেলা আওয়ামী লীগ

সংগ্রাম অর্জন গৌরবে আওয়ামী লীগ আছে, জনগণের সাথে জনগণের পাশে’ বাংলাদেশ আওয়ামী লীগের স্বাধীনতা মুক্তি উন্নয়নের গৌরবোজ্জ্বল ৭২ বছর পূর্তি উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে কর্মসূচি পালিত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৩ জুন বুধবার সকাল ৮টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ অন্যান্য নেতৃবৃন্দ। সাড়ে ৮টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল মাল্যদান অর্পণ করা হয়।

সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ তাঁর বক্তব্যে বলেন, আওয়ামী লীগের জন্ম হয়েছে এ দেশের মাটি ও মানুষের অধিকার প্রতিষ্ঠার মধ্যদিয়ে। এ দেশ ছিলো শোষিত, বঞ্চিত ও নিপিড়িত। সেই দেশকে পরাধীনতা থেকে দীর্ঘ লড়াই শেষে মুক্ত করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের নেতৃত্বেই আমাদের জাতীয় পতাকা ও ভূখÐ অর্জিত হয়েছে।

তিনি বলেন, মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ। এ দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার, মুক্তি ও স্বাধীনতার আন্দোলন করেছিলো বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর নেতৃত্ব মুক্তিযুদ্ধের সময় বহু আওয়ামী লীগ নেতা-কর্মী জীবন দিয়েছিলেন। আওয়ামী লীগ এক ও অভিন্ন। এদেশের সকল অর্জনের পেছনে রয়েছে আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় আলোচনা সভার বক্তব্য রাখেন সহ-সভাপতি ইঞ্জি আব্দুর বর ভূঁইয়া ও মনজুর আহমেদ মঞ্জু, যুগ্ম-সাধারণ সম্পাদক আহসান উল্যাহ আখন্দ ও অ্যাড. জহিরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রুহুল আমিন সরকার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন মজুমদার, দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, জেলা আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম ভূঁইয়া, সদস্য অ্যাড. জসিম উদ্দীন পাটওয়ারী, জেলা যুবলীগের সদস্য আব্দুল মালেক চৌধুরী, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, পৌর আওয়ামী লীগের সদস্য স্বপন ভঞ্জ, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি আব্দুল মালেক দেওয়ান, মহিলা আওয়ামী লীগ নেত্রী সুলতান রাজিয়া, রেনু বেগম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু, বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইফতে খারুল আলম মাসুম, জেলা কৃষক লীগের যুগ্ম-আহŸায়ক হারুনুর রশীদ, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খোরশেদ আলম হাওলাদার প্রমুখ।

আলোচনা শেষে বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃক্ষচারা বিতরণ ও রোপন করা হয় এবং এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়। পরে বাদআছর বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। এছাড়া দিবসটি উপলক্ষে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
চাঁদপুরে তীব্র তাপদাহে ম্যাফের পক্ষ থেকে লিফলেট, পানি ও স্যালাইন বিতরণ
বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন, দোকান পুড়ে ছাই
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
আজ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন

চাঁদপুর সদর এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান