Header Border

চাঁদপুর, বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

চাঁদপুরে কঠোর লকডাউনে নানা অজুহাতে রাস্তায় বের হচ্ছে সাধারণ মানুষ

চাঁদপুরে কঠোর লকডাউনে নানা অজুহাতে রাস্তায় বের হচ্ছে সাধারণ মানুষ

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারাদেশের ন্যায় ১ জুলাই থেকে চাঁদপুরেও চলছে কঠোর লকডাউন। চলমান কঠোর লকডাউনের মধ্যেও নানা অজুহাতে রাস্তায় বের হচ্ছে সাধারণ মানুষ। সরকারি বিধি নিষেধ মেনে চলতে সাধারণ মানুষকে আরো সচেতন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে চাঁদপুর শহরে একাধিক মোবাইল টিম কাজ করছে। সিভিল প্রশাসনকে সহায়তা করতে মাঠে টহল অব্যাহত রেখেছে সেনাবাহিনীর সদস্যরা। এছাড়া জেলা পুলিশ, বিজিবি, আনসার ব্যাটালিয়ন সদস্যরাও টহল কার্যক্রম অব্যাহত রেখেছে। শহরে প্রবেশের প্রধান প্রধান সড়কগুলোর মোড়ে বসানো হয়েছে অস্থায়ী চেকপোস্ট।

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের মধ্যেও নানা অজুহাতে শহরের প্রধান প্রধান সড়কগুলোতে অহেতুক অনেক মানুষকে ঘুরাফেরা করতে দেখা যায়। আইনশৃঙ্খলা বাহিনীর সামনে পড়লেই তাদেরকে ঘর থেকে বের হওয়ার বিষয়ে জিজ্ঞাসা করলে বেশিরভাগ মানুষ ওষুধ কেনার অজুহাত দেখাচ্ছেন।
অনেককে মাস্ক ব্যবহার না করা, কিংবা রাস্তায় বের হওয়ার যথাযথ কারন না দেখানোর কারনে ভ্রাম্যমান আদালতে অর্থদÐ গুণতে হচ্ছে। অপরদিকে চাঁদপুর শহরে দিনদিন রিকশা চলাচল বৃদ্ধি পাচ্ছে। পাশাপাশি ভ্রাম্যমান ভ্যানগাড়িতে করে বিভিন্ন ফল ও কাঁচামাল বিক্রি করতে দেখা যায়।

সাধারণ মানুষের এমন উদাসীনতার কারনে সচেতন মহল মনে করেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে আরো কঠোর হওয়া প্রয়োজন। অন্যথায় লকডাউন দিয়ে করোনা ভাইরাস সংক্রমণ রোধ করা সম্ভব হবে না।

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
আজ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
ফরিদগঞ্জে বন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নিয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ
চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় ‘কলেজে’ উন্নীত!

চাঁদপুর সদর এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান