Header Border

চাঁদপুর, শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

চাঁদপুরে দু’ লঞ্চকে ২০ হাজার টাকা জরিমানা

ঢাকা থেকে চাঁদপুরের উদ্যেশে ছেড়ে আসা এমভি ঈগল-৩ লঞ্চকে ৫ হাজার ও সোনার তরী লঞ্চকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে চাঁদপুরের ভ্রাম্যমাণ আদালত। ১৫ জুলাই বৃহস্পতিবার রাতে চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় এবং লঞ্চে স্বাস্থ্যবিধি উপেক্ষা করার অভিযোগে জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত।

লঞ্চের যাত্রীরা জানান, একদিকে লঞ্চগুলো ভাড়া বেশি নিচ্ছে, অন্যদিকে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করছে। যাত্রীসেবায় কোনো নিয়মই মানা হচ্ছে না। যে যেমন পারছে, ঠিক ওইভাবে ভাড়া বেশি নিচ্ছে। আমরা সাধারণ যাত্রীরা এর তীব্র প্রতিবাদ জানাই।

চাঁদপুর নৌ-থানার অফিসার ইনচার্জ মোজাহেদুল ইসলাম বলেন, চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীদের হট্টগোল শুনে আমরা সেখানে যাই। সেখানে ঈগল-৩ লঞ্চের ভিতরে ভাড়া বেশি নেয়ার অভিযোগ করে যাত্রীদের সাথে লঞ্চ স্টাফদের বাক-বিতÐা চলছিলো। পরে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসি।

চাঁদপুর বিআইডবিøউটিএর উপ-পরিচালক কায়সারুল ইসলাম বলেন, সোনার তরী লঞ্চ শতাধিক যাত্রী বেশি নিয়েছে এবং এমভি ঈগল-৩ লঞ্চ যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নেয়। এসব অভিযোগের সত্যতা পাওয়ায় লঞ্চ দুটিকে মোবাইল কোর্টের আওতায় এনে জরিমানা করা হয়। এছাড়া পরবর্তীতে এমন অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
আজ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
ফরিদগঞ্জে বন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নিয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ
চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় ‘কলেজে’ উন্নীত!

চাঁদপুর সদর এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান