হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্সের বিনামূল্যের অক্সিজেন সেবা

চাঁদপুরটিভি ডেস্ক;
  • প্রকাশিত: ৩ আগস্ট ২০২১, ৫:১৯ অপরাহ্ণ | আপডেট: ৪ মাস আগে
হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্সের বিনামূল্যের অক্সিজেন সেবা

হাজীগঞ্জে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সহযোগিতায় আহমাদ আলী পাটওয়ারী ওয়াক্ফ এস্টেট হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্সের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়েছে। গতকাল ৩ আগস্ট মঙ্গলবার দুপুরে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ কার্যক্রমের প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মানব সভ্যতার জন্য কোভিড-১৯ (করেনাভাইরাস) এ শতাব্দীর সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। চলমান মহামারিতে উদ্ভূত সংকট মোকাবেলায় বাংলাদেশসহ সমগ্র বিশ্ব কঠিন সময় পার করছে। এ কঠিন সময়ে একে অপরের সহযোগিতায় ইনাশাআল্লাহ বৈশি^ক মহামারি থেকে আমরা রক্ষা পাবো। করোনা সংক্রমণের হার এবং মৃত্যু দুটোই ঊর্ধ্বমুখী। সাধারণ মানুষের মধ্যে এখনো করোনা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির প্রবণতা দেখা যাচ্ছে না।

তিনি বলেন, নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণে সবাইকে সচেতন হওয়া উচিত। তবে সরকারের পদক্ষেপের ওপর ভরসা করে থাকলে চলবে না। জনগণেরও দায়িত্বশীল, সচেতন ও সাহসী হতে হবে। সতর্কতা ও সচেতনতার জন্য দরকার প্রস্তুতি।

বৈশ্বিক মহামারী করোনা রোগীদের সেবায় হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্সের সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্সের মোতাওয়াল্লি, বিশিষ্ট সংগঠক, হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. আলমগীর কবির পাটওয়ারী।

উদ্বোধনীয় অনুষ্ঠানে অধ্যক্ষ ড. আলমগীর কবির পাটওয়ারী বলেন, আহমাদ আলী পাটওয়ারী ওয়াক্ফ এস্টেট এটা এমন একটা ওয়াক্ফ এস্টেট, যেটা সারা বছর কোটি কোটি মানুষকে নামাজের সেবা দিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আমার নামাজ আমি পড়বো, কিন্তু আহমাদ আলী পাটওয়ারী সাহেব তার সহায় সম্পত্তি সব ওয়াকফ করে দিয়েছেন। আহমাদ আলী পাটওয়ারী ওয়াক্ফ এস্টেট শত বছর ধরে ধর্মীয় কার্যক্রমসহ ধর্মীয় সকল ক্ষেত্রে নিরবে লাখ লাখ মানুষের সেবা দিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বৈশি^ক মহামারি করোনায় আক্রান্ত রোগীদের সেবায় হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্স অক্সিজেন সেবার কার্যক্রম চালু করেছে। সর্ম্পূর্ণ বিনামূল্যে আমরা মানুষকে এ সেবা দিয়ে যাবো-ইনশাআল্লাহ।

অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্সের ভারপ্রাপ্ত মোতাওয়াল্লি প্রিন্স শাকিল আহমেদ, ব্যরিস্টার শাহরিয়ার আহমেদ শাওন, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্সের কর্মকর্তা হুমায়ুন কবির পাটওয়ারী, নুরুজ্জামান পাটওয়ারী ও রহমতউল্যাহ প্রমুখ।

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ কমপ্লেক্স সূত্রে জানা গেছে, প্রথম অবস্থায় ১০টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে করোনা আক্রান্ত রোগিদের বিনামূল্যে অক্সিজেন সেবা দেয়া হবে। তবে এক্ষেত্রে চিকিৎসকের প্রয়োজনীয় প্রেসক্রিপশন (ব্যবস্থাপত্র) নিয়ে আসতে হবে। যারা অক্সিজেন সেবা নিতে ইচ্ছুক, তারা  মোবাইল ফোন নম্বরের যোগাযোগ করার জন্য অনুরোধ জানান কর্তৃপক্ষ। ০১৭০০-৭৬৫ ০৭০১, ০১৮১৯-১০৫ ৩৯৪, ০১৮৬২- ১৮৬ ৮৭৭।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...