Header Border

চাঁদপুর, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

চাঁদপুরে একদিনে আরো ১৯৯ জনের দেহে করোনা শনাক্ত

চাঁদপুর জেলায় নতুন করে একদিনে আরো ১৯৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার শনাক্ত সংখ্যা ছিলো ১৩০জন। নতুন ১৯৯জনসহ জেলায় করোনা শনাক্ত সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ১৮ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ১৯৩ জন। করোনায় নতুন করে মৃত্যুবরণ করেছেন ৩ জন। উপসর্গ নিয়ে চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে মৃত্যুবরন করেছে ৫ জন।

৭ আগস্ট শনিবার রাত সাড়ে ১১টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের কোভিড আপডেট দৈনিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে। এদিন (আরটি-পিসিআর ও রেপিড অ্যান্টিজেন টেস্টসহ) ৫৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজেটিভ ১৯৯ জন এবং নেগেটিভ ৪শ’ জন।

করোনা শনাক্ত হওয়া নতুন ১৯৯ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ৬৩ জন, মতলব উত্তরে ৩২, ফরিদগঞ্জে ৮, হাজীগঞ্জে ২৩, মতলব দক্ষিণে ২০, কচুয়ায় ১২, শাহরাস্তিতে ২০ ও হাইমচরে ২১ জন।

এ পর্যন্ত জেলায় করোনা পজেটিভ রিপোর্ট ১২ হাজার ১৮টি, নেগেটিভ রিপোর্ট ৩৬ হাজার ৪৬টি। মোট রোগীর সংখ্যা ১২ হাজার ৩৭ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৫ হাজার ১শ’ ১১ জন, হাইমচর ৬২১ জন, মতলব উত্তর ৬৮৬, মতলব দক্ষিণ ১ হাজার ৫৪, ফরিদগঞ্জ ১ হাজার ৩শ’ ১৯, হাজীগঞ্জে ১ হাজার ১শ’ ৯৫, কচুয়ায় ৫শ’ ৭০ ও শাহরাস্তিতে ১ হাজার ৪শ’ ২১ জন।

এছাড়াও ঢাকা হতে আসা ৪ জন, ল²ীপুর থেকে আসা ২ জন, মতলব দক্ষিণ আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০ জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১ জন ও নারায়নগঞ্জ থেকে আসা ১ জন।

জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৭ হাজার ৬শ’ ৬৪ জন। শনিবার সুস্থ হয়েছে ১০৫ জন। এরমধ্যে চাঁদপুর সদরে ৫৫, মতলব উত্তরে ১, ফরিদগঞ্জ ২৩, হাজীগঞ্জ ১৩, মতলব দক্ষিণে ১০, হাইমচর ১ ও শাহরাস্তি ২ জন।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৯৩ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৭৫ জন, হাইমচর ৪, মতলব উত্তর ১৩, মতলব দক্ষিণ ১২, ফরিদগঞ্জ ২৯, হাজীগঞ্জ ২৫, কচুয়া ১০ ও শাহরাস্তি ২৫ জন।

করোনায় এ পর্যন্ত জেলায় চিকিৎসাধীন রোগী ৪ হাজার ১শ’ ৮০ জন। এর মধ্যে হাসপাতালে ১০৫ জন এবং হোম আইসোলেশনে ৪ হাজার ৭৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে রোগী সংখ্যা ৬ হাজার ৩শ’ ৫০ জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৪ জন।

বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ২২১ জন। এর মধ্যে কোভিড ১০৫ জন এবং নন কোভিড ১১৬ জন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৫১ হাজার ৪শ’ ৯ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ৩৩ হাজার ৯শ’ ৩৪ জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১৭ হাজার ৪শ’ ৭৫জন।

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
আজ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
ফরিদগঞ্জে বন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নিয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ
চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় ‘কলেজে’ উন্নীত!

চাঁদপুর সদর এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান