Header Border

চাঁদপুর, শনিবার, ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)

চাঁদপুরে ১০৮ জনের দেহে করোনা শনাক্ত

চাঁদপুর জেলায় নতুন করে একদিনে আরো ১শ’ ৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার শনাক্ত সংখ্যা ছিলো ২২৫ জন। নতুন ১০৮ জনসহ জেলায় করোনা শনাক্ত সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৫শ’ ৯১ জনে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২২০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় মৃত্যুবরণ করেছে ২ জন এবং সুস্থ হয়েছেন ৪৪৬ জন। উপসর্গ নিয়ে মৃত্যুবরণ অব্যাহত রয়েছে।

১৬ আগস্ট সোমবার রাত ১১টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের কোভিড আপডেট দৈনিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে। এদিনে (আরটি-পিসিআর ও রেপিড অ্যান্টিজেন টেস্টসহ) ৫৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে পজেটিভ ১০৮ জন এবং নেগেটিভ ৪৪৯ জন।

করোনা শনাক্ত হওয়া নতুন ১০৮ জনের মধ্যে চাঁদপুর সদরে ৫৮ জন, ফরিদগঞ্জ ২৮, হাজীগঞ্জ ৪, মতলব দক্ষিণ ৪, মতলব উত্তরে ২, শাহরাস্তি ৮ ও কচুয়া ৪ জন।

এ পর্যন্ত জেলায় করোনা পজেটিভ রিপোর্ট ১৩ হাজার ৫শ’ ৯১টি, নেগেটিভ রিপোর্ট ৩৯ হাজার ৬শ’ ৬১টি। মোট রোগীর সংখ্যা ১৩ হাজার ৬শ’ ১০ জন। এরমধ্যে চাঁদপুর সদরে ৫ হাজার ৭শ’ ৫৫ জন, হাইমচরে ৭শ’ ৬০ জন, মতলব উত্তরে ৭শ’ ৯৮ জন, মতলব দক্ষিণে ১ হাজার ১শ’ ৮৯ জন, ফরিদগঞ্জে ১ হাজার ৫শ’ ৩ জন, হাজীগঞ্জে ১ হাজার ৩শ’ ৮৭ জন, কচুয়া ৭শ’ ১৫ জন ও শাহরাস্তিতে ১ হাজার ৫শ’ ৩ জন।

এছাড়াও ঢাকা হতে আগত ৪ জন, ল²ীপুর থেকে আগত ২ জন, মতলব দক্ষিণ আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০ জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১ জন ও নারায়নগঞ্জ থেকে আগত ১ জন।

জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ১০ হাজার ৮শ’ ৬৪ জন। একদিনে সুস্থ হয়েছে ৪৪৬ জন। এরমধ্যে চাঁদপুর সদরে ২০৮, মতলব উত্তরে ২০, ফরিদগঞ্জ ৪৭, হাজীগঞ্জ ৪৪, মতলব দক্ষিণে ৪২, কচুয়া ১, হাইমচর ৩০ ও শাহরাস্তি ৫৪ জন।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২২০ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৮৪ জন, হাইমচরে ৭, মতলব উত্তরে ১৪, মতলব দক্ষিণে ১৬, ফরিদগঞ্জে ৩৩, হাজীগঞ্জে ২৬, কচুয়ায় ১২ ও শাহরাস্তিতে ২৮ জন।

করোনায় এ পর্যন্ত জেলায় চিকিৎসাধীন রোগী ২ হাজার ৫শ’ ২৬ জন। এরমধ্যে হাসপাতালে ৮৮ জন এবং হোম আইসোলেশনে ২ হাজার ৪শ’ ৩৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে রোগী সংখ্যা ৬ হাজার ৯শ’ ৮৮ জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮শ’ ৩৫জন।

বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১৫৩ জন। এরমধ্যে কোভিড ৮৮ জন এবং নন কোভিড ৬৫ জন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৫৭ হাজার ৭শ’ ১ জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যক্তির সংখ্যা ৪৬ হাজার ৭শ’ ৩৪ জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১০ হাজার ৯শ’ ৬৭ জন।

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
আজ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
ফরিদগঞ্জে বন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নিয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ
চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় ‘কলেজে’ উন্নীত!

জেলা সংবাদ এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান