Header Border

চাঁদপুর, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

মতলব দক্ষিণে মাধ্যমিক বিদ্যালয় ভাংচুর, প্রধান শিক্ষক লাঞ্ছিত

মতলব দক্ষিণে মাধ্যমিক বিদ্যালয় ভাংচুর, প্রধান শিক্ষক লাঞ্ছিত

মতলব দক্ষিণ উপজেলার পয়ালী কাদির বক্স মেমোরিয়াল (কেবিএম) উচ্চ বিদ্যালয়ে দু’জন খন্ডকালীন শিক্ষককে অব্যাহতি দেওয়ার প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানালা-দরজা ভাংচুর এবং প্রধান শিক্ষককে হেনস্তা করার অভিযোগ উঠেছে।

গত মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় ওই বিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়টির একাধিক শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ে ইংরেজি বিষয়ের খন্ডকালীন শিক্ষক হিসেবে খোরশেদ আলম ১৩ বছর যাবত দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া মো. শাহজালাল সেখানকার সামাজিক বিজ্ঞান বিষয়ের খন্ডকালীন শিক্ষক হিসেবে গত দু’বছর শিক্ষকতা করেছেন। গত জুনে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি ও প্রধান শিক্ষক ওই দুই খন্ডকালীন শিক্ষককে অব্যাহতি দেন।

সূত্রটি আরও জানায়, এতে বিদ্যালয়টির প্রধান শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সদস্যদের ওপর ক্ষিপ্ত হয় শিক্ষার্থীরা। এর প্রতিবাদে আজ দুপুর ১২টায় বিদ্যালয়টির এ বছরের এসএসসি পরীক্ষার্থী ও বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা বিদ্যালয়টির চত্বরে বিক্ষোভ মিছিল বের করে। একপর্যায়ে উত্তেজিত শিক্ষার্থীরা বিদ্যালয়টির বেশ কয়েকটি কক্ষের জানালা, দরজা ও আসবাবপত্র ভাংচুর করে। তাঁরা প্রধান শিক্ষক মোহাম্মদ আলীকে গালাগাল করে হেনস্তা করেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক, মতলব দক্ষিণ থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়া এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রহিম খান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোহাম্মদ আলী বলেন, করোনা পরিস্থিতিতে আর্থিক সংকটের কারণে ওই দুই খন্ডকালীন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীরা এ ঘটনা ঘটিয়েছে। বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রহিম খান বলেন, ঘটনাটি জানার পর সেখানে যান এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। ওই দুই খন্ডকালীন শিক্ষককে স্থায়ীভাবে নিয়োগ করা হবে বলেও শিক্ষার্থীদের আশ্বাস দেন।

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
আজ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
ফরিদগঞ্জে বন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নিয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ
চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় ‘কলেজে’ উন্নীত!

জেলা সংবাদ এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান