সরকার শ্রমিকদের উন্নয়নে নানামুখি পরিকল্পনা করে যাচ্ছে

চাঁদপুরটিভি ডেস্ক;
  • প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১, ৪:২৭ অপরাহ্ণ | আপডেট: ২ মাস আগে

‘দুনিয়ার মজদুর এক হও, বাংলার মেহনতী মানুষ এক হও’ এ শ্লোগান ধারণ করে গতকাল ১২ অক্টোবর জাতীয় শ্রমিক লীগের গৌরব, ঐতিহ্য সংগ্রাম ও সফলতার ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় শ্রমিক লীগ, চাঁদপুর জেলা শাখার আয়োজনে আলোচনা সভা ও কেক কাটা সম্পন্ন হয়েছে। জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, এমপি।

তিনি তাঁর বক্তব্যে বলেন, শ্রমিকলীগ প্রতিষ্ঠা হয়েছিলো শ্রমিকদের স্বার্থ রক্ষার জন্য। আগে যেখানে শ্রমিকরা অবহেলিত ছিলো, বর্তমান সরকার ক্ষমতায় এসে শ্রমিকদের ন্যায্য অধিকার দিয়েছে। আওয়ামী লীগ সরকার শ্রমিকদের উন্নয়নে নানামুখি পরিকল্পনা করে যাচ্ছে। যাতে শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত না হয়। তিনি আরো বলেন, শ্রমিকলীগ বাংলার ইতিহাস আন্দোলনের অংশ। শ্রমিকলীগের অনেক ইতিহাস রয়েছে।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান বক্তার বক্তব্য চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

সভায় শ্রমিকলীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি ইসমাইল হোসেন, এনায়েত উল্যা ঢালী, যুগ্ম সাধারণ সম্পাদক ব্যাংকার আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক সিরাজ গাজী, সহ সাংগঠনিক সম্পাদক দলিলুর রহমান ভূইয়া, দপ্তর সম্পাদক মিজানুর রহমান, জেলা সিএনজি শ্রমিক লীগের সভাপতি কাজী ওমর ফারুক, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ, চাঁদপুর জেলা শাখার সহ-আইন বিষয়ক আবদুর রহিম, জেলা রিকশা শ্রমিক লীগের সভাপতি আবদুল আলী, যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান, পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মিঝি, সদর উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সোহেলুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ। সভায় শ্রমিক লীগের জেলা, উপজেলা ও বিভিন্ন বেসিক ও ক্রাফট ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন নেতৃবৃন্দ। এরআগে সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শ্রমিক লীগ নেতৃবৃন্দ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...