Header Border

চাঁদপুর, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে শীঘ্রই চালু হচ্ছে আইসিইউ

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে শীঘ্রই চালু হচ্ছে আইসিইউ

চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে চালু হতে যাচ্ছে ৪ আইসিইউ বেড। এ হাসপাতালের রোগীদের সেবা প্রদানের মাধ্যমে চালু হতে যাচ্ছে ৪টি আইসিইউ সেবা বেড। হাসপাতালে আইসিইউ স্থাপনের দাবি ছিলো জেলাবাসীর দীর্ঘ দিনের। জায়গা সংকট এবং প্রশিক্ষিত লোকবলের অভাবের কারনে তা এতোদিন স্থাপন হয়নি।

যা এতোদিন প্রয়োজনীয় মালামাল ও দক্ষ জনবলের অভাবে প্রায় ১ বছরেও তা চালু করা সম্ভব হয়নি। আইসিইউ বেড বরাদ্দ পাওয়ার পর চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের জন্য একটি রুমও প্রস্তুত করা হয়েছিলো।

গত ১৪ ডিসেম্বর জেলা প্রশাসক স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট দপ্তরে চিঠি প্রেরণ করেন। যার প্রেক্ষিতে ৪টি আইসিইউ বেডের মালামাল হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এসে পৌঁছলে আইসিউ বেড স্থাপনের কাজ শুরু হবে। চাহিদানুযায়ী প্রয়োজনীয় মালামাল বরাদ্দ পাওয়ায় আগামী সপ্তাহের যে কোনো দিন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির সাথে যোগাযোগ করে সময় নির্ধারণ করে আইসিইউ বেডগুলো চালু করা হবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে।।

এ বিষয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, আইসিইউ বেডের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি বরাদ্দ হয়েছে। আগামী রোববার সেগুলো চাঁদপুর এসে পৌঁছানোর সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে হাসপাতালে এখন আইসিইউর জন্য রুম, অক্সিজেন লাইন স্থাপন সম্পন্ন হয়েছে।

হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. মাহবুবুর রহমান জানান, আইসিইউ বেডের জন্য কিছু যন্ত্রপাতি বাকি ছিলো। ৪টি বেড চালাতে যতো যন্ত্রপাতি লাগে তার সবকিছুই বরাদ্দ পেয়েছি। আগামী রোববার সেগুলো সংগ্রহ করতে হাসপাতাল থেকে ঢাকায় লোক পাঠানো হবে। এরপর ঢাকা থেকে মেকানিকরা এসে সবকিছু স্থাপন করে দিবে। আশা করি, খুব দ্রæত সময়ের মধ্যে আইসিইউ সেবা পাবে জেলাবাসী।

তিনি আরো বলেন, ইতোমধ্যেই আইসিইউ বেড পরিচালনার জন্য আমরা ২ জন ডাক্তার এবং ১২ জন সিস্টারকে ট্রেনিং দিয়ে রেখেছি। তারা আইসিইউ বেড পরিচালনা করতে পারবে। ট্রেনিং প্রাপ্ত জনবল দিয়েই আমরা আইসিইউ বেড চালু রাখবো।

চাঁদপুর টেলিভিশন সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আপনার মতামত লিখুন :

আরও পড়ুন
গণঅধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখার ইফতার ও দোয়া
ছাত্র অধিকার পরিষদের কচুয়া উপজেলা শাখা নতুন কমিটি ঘোষণা
বিএনপি-জামাত জনগণকে কিছু দিতে পারেনি বরং কেড়ে নিয়েছে – শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
আজ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
ফরিদগঞ্জে বন কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নিয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ
চাঁদপুর পৌর শহীদ জাবেদ উচ্চ বিদ্যালয় ‘কলেজে’ উন্নীত!

চাঁদপুর সদর এর আরও খবর

সম্পাদক : মোঃ মেহেদী হাসান